প্রকাশিত: ০৬/০৪/২০১৮ ৭:৩৩ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:৩৩ এএম

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার ভুয়া ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করার সময়ে এক কিশোরী ও প্রতারককে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জ শহরের জালকুড়ির আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় থেকে দুজনকে আটক করে পুলিশের সোপর্দ করা হয়।

ওই কিশোরী ও প্রতারকের ভাষ্য থেকে পাসপোর্ট ও পুলিশ কর্মকর্তারা ধারণা করছেন, কিশোরীটি মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গা। কারণ সে নিজেও এটা স্বীকার করেছে।

আটককৃতরা হলো কিশোরী আছমা (১৮) ও মাঈনুদ্দিন আহমেদ (৫৫)। মাঈনুদ্দিন আহমেদ কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম সৈয়দপাড়া এলাকার মনির আহমেদের ছেলে।

নারায়ণগঞ্জের জালকুড়িতে অবস্থিত আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক নুরুল হুদা জানান, দুপুরে পাসপোর্ট করার সময় আমাদের কর্মকর্তাদের কাছে আছমার নাম পরিচয় জানতে চাইলে অসংলগ্ন কথাবার্তা বলে। তখন সঙ্গে থাকা মাঈনুদ্দিন নামের ব্যক্তিও একেক সময় আছমার একেক ধরনের পরিচয় দেয়। পরে সে স্বীকার করে টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে আছমাকে নিয়ে এসে টাকার বিনিময়ে বাবা সেজে পাসপোর্ট করতে এসেছিল।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) আজিজুল হক জানান, আছমা তার নাম-ধাম-পরিচয় কিছুই ঠিকভাবে বলতে পারেনি। শুধু জানিয়েছে সে রোহিঙ্গা ক্যাম্পে ছিল। কিন্তু কোন ক্যাম্পে সেটা জানাতে পারেনি। এ বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। আছমাকে বিদেশ পাঠাবে বলে রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রথমে কুমিল্লায় পরে পাসপোর্ট করার জন্য নারায়ণগঞ্জে নিয়ে আসা হয় বলে জানিয়েছেন মাঈনুদ্দিন। তাকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...